A-A+

স্টক ট্রেডিং

অক্টোবর 27, 2017 বাইনারি বিকল্প তালিকা লেখক 21579 দর্শকরা

“স্টক ট্রেডিং না হয় ভোক্তারা এভাবে প্রতারিত হতেই থাকবে। আর ভোক্তাদেরও সচেতন হতে হবে, যাতে তারা এ ধরনের পানি গ্রহণ থেকে দূরে থাকেন,” বলেন এই গবেষক।

বাইনারি বিকল্পগুলি কী

সেন্ট ভিনসেন্ট ও দ্যা গ্রেনাডিনস যোগদান AMarkets দালাল এবং শরীরের SVGFSA নিয়ন্ত্রণ শংসাপত্র দেয়।

ওয়ার্ডপ্রেস স্টক ট্রেডিং দিয়ে ওয়েবসাইট তৈরির পর সব ক্লায়েন্টকেই অভিযোগ করতে শোনা যায় যে তার ওয়েবসাইটটি স্লো। কিন্তু কয়েকটি ট্রিকস এর মাধ‍্যমে আপনি সহজেই ওয়েব সাইট স্লো হওয়া থেকে মুক্তি পেতে পারেন। অভ্যন্তরীণ এবং বহিরাগত তথ্য ট্রান্সমিশন চ্যানেল (যোগাযোগ চ্যানেল)।

মোমবাতি বুড়ো আঙ্গুলের। মোম দিয়ে তৈরি একটি ক্রস দিয়ে চারটি কাগজের মধ্যে ভাঁজ করুন, এবং আপনার সাথে বহন করুন, অথবা আপনি যেখানে ট্রেড করছেন লুকান।

পছন্দসই ধারাবাহিকতা পেতে - ধীরে ধীরে আরো জল যোগ করুন।

প্রায় ১ ঘন্টা অপেক্ষার পর সাক্ষাতের জন্য ডাক এলো। দৌড়ে গেলাম কারাগারের প্রবেশ গেটে। আনুষ্ঠানিকতা শেষ করে ভেতরে ঢুকলাম। আমার সাথে ছিলেন সুপ্রীম কোর্টের আইনজীবী মতিউর রহমান আখন্দ ও রাজশাহী বারের আইনজীবী হাসানুল বান্না সোহাগ। আসসালামুআলাইকুম। আমি আজ যে পুস্ট টি লিখবো সেটা কোনো ফ্রিল্যান্সিং এর পুস্ট না। আর প্রথমে বলে রাখছি যে, যাদের প্রচুর ইনভেস্ট করার মানুষিকতা আছে শুধু তাদের জন্যই এই পুস্ট। সবাই ফরেক্স এর সাথে ভালোই পরিচিতি আছেন। ফরেক্স সাইট শুধু মাত্র কারেন্সি নিয়ে কাজ করে। আর কারেন্সি নিয়ে কাজ করে বলে এখানে অনেক রিস্ক নিয়ে কাজ করতে হয়। কারন কারেন্সি অনেক বেশী ওঠা নামা করে। আর এই জন্য আমি ফরেক্স এ ট্রেড করিনা। আর আমি যেটা নিয়ে আলোচনা করবো সেটা হলো “বাইনারি অপশন”।

ভবিষ্যতে মার্কেটের মূভমেন্ট কি হতে পারে তা আমরা কেউ বলতে পারিনা । কিন্তু তা অনুমান করতে পারি । অতীত এবং বর্তমানে মার্কেটের অবস্থার উপর ভিত্তি করে বিভিন্ন ব্রোকার তাদের Economic Calender-এ ভবিষ্যতবানী করে থাকেন বা নিউজ রিলিজ করে থাকেন । ওই সময়ে নিউজের ধরনের উপর ভিত্তি করে মার্কেটে বেশ কিছু সময়ের জন্য অথবা অনেক সময় দীর্ঘ সময়ের জন্য বেশ কিছু পিপস পরিবর্তন হয় । ট্রেডাররা তখন নিউজের ধরন অনুযায়ী দ্রুত ট্রেড করে প্রফিট নিয়ে মার্কেট হতে বেড় হয়ে আসেন। দ্বিতীয়ত আধুনিক প্রযুক্তির বিকাশের সাথে, ক্রয়কৃত সরঞ্জামগুলি প্রতি বছর অপ্রচলিত হয়ে যায়, তাই অন্তত 1-2 বছরে এটি বিক্রি করা যায় না 90% তার মূল খরচ থেকে। এই, খুব, বিবেচনা করা আবশ্যক!

বিভিন্ন অসম উৎসের তথ্যসমূহ থেকে মূল্যবান উপাত্ত বের করে তার সাহায্যে মার্কেটিং-এর কৌশল তৈরি করা একটি আধুনিক কোম্পানির এখন নিয়মিত কার্যক্রম। কাঠামোবদ্ধ তথ্য তো বটেই, কাঠামোবিহীন তথ্যও সিদ্ধান্ত নিতে বেশ কাজে আসে। যেমন, কল সেন্টারের এজেন্টের সাথে গ্রাহকের কথোপকথন বা গ্রাহকের ই-মেইল কিংবা প্রতিক্রিয়া জরিপ ইত্যাদি থেকেও অনেক মূল্যবান তথ্য পাওয়া যায়।

তবু তফাত একটু আছে। ‘বিদূষক’ স্টক ট্রেডিং শরৎচন্দ্র বিদেশি শাসককে স্বনামেই খোঁচা দিয়েছেন। আজ গণতান্ত্রিক ভারতে সব বাঙালি প্যারডি-রচয়িতার নাম, ‘সংগৃহীত।’ মশা কমেনি, ভয় বেড়েছে। অসম্ভব সুন্দর একটি পোস্ট। উপস্থাপনায় আন্তরিকতা ধন্যবাদ পাওয়ার যোগ্য।

খামার উত্পাদন ইনস্টলেশন এবং প্রেস সরঞ্জাম সঞ্চালিত হয়। কাঠের পণ্যগুলি তৈরি করা হলে, এগুলি পূর্বকালীন ক্ষয় এবং কীটপতঙ্গ ক্ষতি প্রতিরোধে প্রতিরক্ষামূলক যৌগের সাথে প্রাক-চিকিত্সা করা হয়। ধন্যবাদ। শুধু অর্থনীতি কেন, দুনিয়াজুড়াই পচুর গিয়ানজাম।

ফরেক্স বিষয়াবলী

এটা তোলে বাইনারি বিকল্প এবং চিত্তাকর্ষক অভিজ্ঞ ব্যবসায়ী ও নতুনদের এই বৈশিষ্ট্য। বিনিয়োগের জন্য সঠিক সরঞ্জাম নির্বাচন। এটি একটি কমোডিটি পেয়ার, যার বিনিময় হার কানাডা এবং নিউজিল্যান্ডের এবং তাদের স্টক ট্রেডিং ট্রেডিং পার্টনার - মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং এশিয়া-প্যাসিফিকের দেশগুলির অর্থনীতির অবস্থার উপর অধিকমাত্রায় নির্ভর করে। উপরন্তু, নিউজিল্যান্ড অর্থনীতির বৈশিষ্ট্যগুলি বিবেচনায় রাখা উচিত – GDP, সুদের হার, পার্টনারদের সঙ্গে ট্রেডের সম্পর্ক, উল উৎপাদন এবং উলের কমোডিটি সংক্রান্ত তথ্য।

আধুনিক এনলাইটেনমেন্ট এপিসটোমোলজি-র প্রেক্ষিতে মার্কসবাদের অবস্থানটি বুঝতে গেলে বিজ্ঞানের সাথে মার্কসবাদের সম্পর্কটিও আমাদের বোঝা দরকার। মার্কসবাদ কি একটি বিজ্ঞান? যদি তাই হয়ে থাকে তাহলে কী ধরনের বিজ্ঞান? আর বিজ্ঞান না হয়ে থাকলে মার্কসবাদ কী ধরনের জ্ঞানের তত্ত্ব? কোনও কাজ নিষ্পত্তি করার দৃঢ় অঙ্গীকার নির্মাণ করতে হয় দুটি স্তম্ভের উপর। সেদুটি হল সততা এবং বিজ্ঞতা। একজন ম্যানেজার তার কর্মচারীদের এই কথাটি বেশ সুন্দর করে বলেছিলেন, যদি তোমার আর্থিক ক্ষতিও হয় তবু তোমার অঙ্গীকারে দৃঢ় থাকার নামই সততা এবং বিজ্ঞতা হচ্ছে, যেখানে ক্ষতি হবে সেইরকম বিষয়ে অঙ্গীকারবদ্ধ না হওয়া।